Announcement

09 Apr 2022

বি.আই.পি.’র সম্মানিত সদস্যদের ‘বি.আই.পি. প্রিভিলেজ কার্ড’ প্রদান

প্রিয় পরিকল্পনাবিদ,

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বি.আই.পি.) এর ১৫তম কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে আপনাকে জানাই সালাম ও শুভেচ্ছা।

বি.আই.পি.’র সম্মানিত সদস্যবৃন্দ, সদস্যদের পরিবার (বাবা/মা/স্ত্রী/স্বামী/সন্তান) এবং বি.আই.পি.’র কর্মকর্তা/কর্মচারীদের জন্য ‘প্রিভিলেজ কার্ড’ প্রদর্শন সাপেক্ষে হ্রাসকৃত মূল্যে সেবা ও টেস্ট ফ্যাসিলিটি প্রদানের লক্ষে Bangladesh Institute of Planners (BIP) এর সাথে Popular Diagnostic Centre Ltd. (PDCL) এবং Bangladesh Specialized Hospital (BSH) এর সাথে কর্পোরেট স্বাস্থ্যচুক্তি স্বাক্ষরিত হয়েছে।

স্বাক্ষরিত চুক্তি অনুসারে এখন থেকে দেশে Popular Diagnostic Centre Ltd. (PDCL) এর ২৬টি শাখায় সকল প্যাথোলজিক্যাল এবং বায়োকেমিস্ট্রি টেস্ট এ ৩০%; রেডিওলজি এবং ইমেজিং পরীক্ষায় ২৫% এবং পিসিআর (মলিকিউলার) ল্যাব টেস্ট এ ২০% ডিসকাউন্ট প্রাপ্ত হবেন।

একইসাথে Bangladesh Specialized Hospital (BSH) এ সকল প্যাথোলজিক্যাল এবং বায়োকেমিস্ট্রি টেস্ট এ ২৫% (ওপিডি সার্ভিস) ও ১০% (আইপিডি সার্ভিস); রেডিওলজি এবং ইমেজিং টেস্ট এ ১৫% (ওপিডি সার্ভিস) ও ১০% (আইপিডি সার্ভিস) এবং ভর্তিকালীন বেড চার্জে ১০% ডিসকাউন্ট প্রাপ্ত হবেন।

এছাড়াও বি.আই.পি.’র সকল সম্মানিত সদস্য এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে শ্রান্তি বিনোদন সেবা নিশ্চিত করার লক্ষ্যে ‘ছুটি রিসোর্ট’ এর সাথে একটি প্রাতিষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এই চুক্তি অনুসারে সকল ধরনের রুম ভাড়ায় রবিবার থেকে বুধবার (সরকারি ছুটির দিন ব্যাতীত) ৫০% এবং বৃহস্পতিবার থেকে শনিবার ২৫% এবং একদিনের প্যাকেজে ২০% ডিসকাউন্ট প্রাপ্ত হবেন। এছাড়াও এর সাথে থাকবে আরও বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা এবং কমপ্লিমেন্টারি সার্ভিস।

এ প্রেক্ষিতে বিশেষায়িত এ সকল সুবিধা সমূহ উপভোগ করার জন্য নিম্নোক্ত শর্ত সাপেক্ষে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বি.আই.পি.) এর পক্ষ থেকে ইনস্টিটিউট এর সম্মানিত সদস্যদের দুইবছর মেয়াদী ‘বি.আই.পি. প্রিভিলেজ কার্ড’ প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 


শর্তাবলীঃ

১. প্রিভিলেজ প্রোগ্রামটিতে অংশগ্রহণ করতে একজন সদস্যের প্রতি বছরের বাৎসরিক সাবস্ক্রিপশন ফি পরিশোধ এবং ওয়েবসাইটে সদস্য প্রোফাইল নিয়মিত আপডেট করে রাখতে হবে।
২. সদস্যপদ স্থগিত হয়ে যাওয়া সদস্যগণ এই প্রিভিলেজ প্রোগ্রামে অন্তর্ভূক্ত হতে পারবেন না। তবে যথাযথ বকেয়া সাবস্ক্রিপশন ফি এবং জরিমানা পরিশোধ পূর্বক সদস্য এই প্রিভিলেজ প্রোগ্রামে অন্তর্ভূক্ত হতে পারবেন।
৩. এই প্রিভিলেজ প্রোগ্রামে অংশীজনদের দ্বারা প্রদত্ত সুবিধাগুলি কোনরূপ নোটিশ ছাড়াই পরিবর্তিত বা বন্ধ হয়ে যেতে পারে। উদ্ভূত এ ধরনের কোনরূপ পরিস্থিতির জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স কোনভাবে দায়ী থাকবে না।
৪. বাংলাদেশ ইনস্টিটিউট অফ প্ল্যানার্স যেকোন সময় এবং বিনা নোটিশে, যেকোন সময় এই প্রিভিলেজ প্রোগ্রামের কাঠামোসহ যে কোন ধরনের সংশোধন, পরিবর্তন, পরিমার্জন অথবা প্রোগ্রামটি সম্পূর্ণ রূপে বন্ধ করার অধিকার সংরক্ষণ করে।
৫. প্রিভিলেজ প্রোগ্রাম সংশ্লিষ্ট সকল ধরনের যোগাযোগ সদস্যদের নিবন্ধিত মোবাইল নম্বর অথবা ইমেইল ঠিকানায় করা হবে।
৬. এই প্রিভিলেজ কার্ড গ্রহণ করার মাধ্যমে, বিশেষাধিকার প্রাপ্ত সদস্যগণ প্রোগ্রামের অংশীজনদের নিকট থেকে বিভিন্ন ধরনের প্রমোশনাল এসএমএস, বিশেষ অফার/প্রিভিউ/ডিসকাউন্টস/বিক্রয় সংক্রান্ত ইমেইল অথবা এসএমএস পাওয়ার বিষয়ে সম্মতি প্রদান করবেন।
৭. বি.আই.পি. যে কোন সময় বিনা নোটিশে প্রিভিলেজ প্রোগ্রামের শর্তাবলী পরিবর্তন, পরিমার্জন অথবা সামঞ্জস্য করবার অধিকার সংরক্ষণ করে।
৮. এই প্রিভিলেজ কার্ড ব্যবহারের মাধ্যমে সদস্যগণ উল্লিখিত শর্তাবলী এবং বি.আই.পি.’র সদস্যপদ হালনাগাদ সংক্রান্ত বিষয় সমূহ মানতে সম্মতি প্রদান করবেন। এই ধরনের তথ্যে সদস্যদের ব্যক্তিগত বিবরণী (যেমন নাম, ঠিকানা, টেলিফোন নম্বর, জন্ম তারিখ, পেশা, প্রতিষ্ঠান, এরিয়া অব ইন্টারেস্ট ইত্যাদি) অন্তর্ভূক্ত থাকবে।


মূল্য এবং বৈধতাঃ

এই প্রিভিলেজ কার্ডটি ইস্যুর তারিখ থেকে দুই (০২) বছর পর্যন্ত বৈধ থাকবে এবং এই কার্ড টি পাওয়ার জন্য সদস্যকে নির্ধারিত ফি/মূল্য পরিশোধ করতে হবে।

ক. প্রিভিলেজ কার্ড ফিঃ ১০০ (একশত) টাকা
খ. কুরিয়ার চার্জঃ সমগ্র বাংলাদেশ ৫০ (পঞ্চাশ) টাকা
(দ্রষ্টব্যঃ একজন সদস্য স্বশরীরে বি.আই.পি. অফিস থেকে কার্ডটি সংগ্রহ করতে পারবেন। এক্ষেত্রে কোনরূপ কুরিয়ার চার্জ বহন করতে হবে না।)
গ. কারও কার্ড নষ্ট হয়ে গেলে অথবা চুরি বা হারিয়ে গেলে বি.আই.পি. অফিসে অবহিত করে পুনরায় সকল মূল্য পরিশোধ করে নতুন কার্ড সংগ্রহ করতে পারবে।

এমতাবস্থায় উল্লিখিত শর্তসমূহ এবং নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ‘প্রিভিলেজ কার্ড’ সংগ্রহের জন্য সংযুক্ত রিকুইজিশন ফর্মটি পূরণ করে ‘প্রিভিলেজ কার্ড’ এর রিকুইজিশন প্রদান করার জন্য বি.আই.পি. সম্মানিত সদস্যদের অনুরোধ জানান হলো। 

উল্লেখ্য যে, বি.আই.পি.’র আঞ্চলিক অধ্যায় (Local Chapter) কর্তৃক গৃহীত এবং ভবিষ্যতের যে কোন ধরনের বিশেষায়িত প্রোগ্রামে উক্ত ‘প্রিভিলেজ কার্ড’ প্রদর্শনপূর্বক বি.আই.পি.’র সকল সম্মানিত সদস্য উক্ত সুবিধাসমূহ উপভোগ করতে পারবেন।

ধন্যবাদ ও শুভেচ্ছান্তে,


পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান
সাধারণ সম্পাদক
বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বি.আই.পি.)


সংযুক্তিঃ

১। রিকুইজিশন ফর্মঃ বি.আই.পি. প্রিভিলেজ কার্ড।