বি.আই.পি. কর্তৃক আয়োজিত “পেশাজীবী সংলাপ”

08-07-2018

প্রিয় পরিকল্পনাবিদ,

আসসালামু আলাইকুম।

আপনারা জেনে খুশি হবেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স আগামী ১৪ জুলাই, ২০১৮, শনিবার, সকাল ১০.৩০ টায় বি.আই.পি.-র কনফারেন্স হলে সরকারি বেসরকারি পর্যায়ে কর্মরত সকল পরিকল্পনাবিদদের নিয়ে একটি “পেশাজীবী সংলাপ” এর আয়োজন করতে যাচ্ছে।

উক্ত পেশাজীবী সংলাপে, পরিকল্পনা সংশিষ্ট যে সমস্ত সংস্থায় আমাদের পরিকল্পনাবিদগন কর্মরত আছেন বিশেষ করে RAJUK, UDD, NHA, CDA, KDA, RDA, LGED, NILG, DoE, City Corporation, Ministry ও বেসরকারি সেক্টরসহ অন্যান্য সকল প্রতিষ্ঠানে কর্মক্ষেত্রে যে সমস্ত সমস্যার সম্মুখীন হচ্ছেন, তার সম্ভাব্য প্রতিকার ও সমাধান কিভাবে করা যায় এবং এ ব্যাপারে পেশাজীবী সংগঠন হিসাবে বি.আই.পি.-র পদক্ষেপ কেমন হওয়া উচিত তা নিয়ে আলোচনার মাধ্যমে সিন্ধান্তে উপনীত হয়ে পরবর্তী কার্যক্রম গ্রহন করা হবে।

উল্লেখিত সংস্থাগুলোতে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ আপনারা নিজেদের মধ্যে আলোচনা করে সমস্যাগুলো চিহ্নিত করুন এবং এর সম্ভাব্য সমাধান ও বি.আই.পি.-র করনীয় সম্পর্কে একটি লিখিত প্রস্তাবনা তৈরি করে সংলাপের দিন বি.আই.পি-তে পেশ করুন।

এছাড়াও নবীন পরিকল্পনাবিদগন যাদের পেশা জীবনের শুরুতেই বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে যেতে হচ্ছে তাদের মুখ থেকেও শুনতে চাই সমস্যা ও সম্ভাবনার গল্প, তা থেকে উত্তরণের উপায় এবং সমস্যা নিরসনকল্পে বি.আই.পি.-র করনীয়।

পরিশষে, আপনাদের সকলকে সংলাপে আমন্ত্রন জানিয়ে এখানে শেষ করছি। সুস্থ থাকুন, ভালো থাকুন ও আনন্দে থাকুন।

ধন্যবাদান্তে,

পরিকল্পিনাবিদ মুহাম্মদ মাজহারুল ইসলাম
যুগ্ম সম্পাদক
বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বি.আই.পি.)